মোবাইলে ফটো এডিটিং করার অ্যাপস (Best Editing Apps)

বর্তমানে এখন অনেকেই সোশ্যাল মিডিয়া গুলোতে সময় পাস করে থাকেন। আর সেই সকল সোশ্যাল মিডিয়া যেমন, ফেসবুক, ইনস্টাগ্রাম, প্রোফাইলে যখন আমরা আমাদের পছন্দের ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকি।

ছবিগুলোকে সুন্দর ভাবে এডিট করার জন্য অনেক অ্যাপস এর প্রয়োজন হয়। অনেকেই আছে সেই ফটো এডিট করার সফটওয়্যার খুঁজে পায়না তাই আজকে তাদের জন্য এই আর্টিকেল।

এন্ড্রয়েড মোবাইলে ফটো এডিটিং করার জন্য যেমন পেইড অ্যাপ রয়েছে তেমনি ফ্রী ও কিছু অ্যাপ এর মাধ্যমে ফটো এডিটিং করা যায়। 

মোবাইলে ফটো এডিটিং করার অ্যাপস গুলো ব্যবহার করে ছবিগুলোকে সুন্দর করে এডিট করে অনেক আকর্ষনীয় করে তোলা যায়। এই ফ্রী app গুলোর গুগল প্লে স্টোর থেকে খুব সহজেই আপনারা ডাউনলোড করে নিতে পারবেন। 

মোবাইলে ফটো এডিটিং করার অ্যাপ/best photo editing app

আমি নিচে আপনাদের জন্য বর্তমান সময়ের সেরা কিছু মোবাইল দিয়ে ফটো এডিটিং করার অ্যাপ সম্পর্কে বলবো, যে app হট গুলো ব্যবহার করে আপনি ছবিগুলোকে অনেক সুন্দর করতে পারবেন। তাছাড়া এই app গুলো আপনারা ফ্রিতেই ব্যবহার করতে পারবেন।

১.PhotoDirector

স্মার্টফোনের জন্য যদি ফটো এডিটিং app এর কথা বলা হয় তাহলে, সেখানে Photodirector অ্যাপটিকে রাখতেই হবে। এই অ্যাপসটির মাধ্যমে আপনার ছবি গুলিকে সুন্দর ও আকর্ষণীয় করে তোলা যায়।

এই অ্যাপসটি গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করে ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন।

২.Phototune

মোবাইলে ফটো এডিটিং করার জন্য Phototune এই অ্যাপটিকে রাখতে হবে। এই অ্যাপসটি ব্যবহার করে আপনার ছবিকে খুব সহজে সুন্দরভাবে আকর্ষণীয় করে তোলা যায়।

এই অ্যাপসটি গুগল প্লে স্টোরে গিয়ে ডাউনলোড করে নিতে পারবেন।

৩.Airbrush -মোবাইলে ফটো এডিটিং করার অ্যাপ 

Airbrush ব্যবহার করে আপনার ছবিকে সুন্দর ও আকর্ষণীয় করে তুলতে পারবেন। তাছাড়া Airbrush অ্যাপটিতে ব্যবহার করা অন্যান্য এডিটিং টুলস এর মধ্যে রয়েছে Perfect and Smooth Skin,Whiten teeth,Brithten eyes ইত্যাদি সব মজার ফিচার।

এই অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। 

৪.PixelLab app

ফটো এডিটিং অ্যাপ PixelLab app নাম থাকবে না তা কি করে হয়। PixelLab app হচ্ছে ফটো এডিটিং করার জন্য খুবই জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন।

Pexel lab অ্যাপ এর বিশেষত্ব হচ্ছে এটি খুব সহজেই ব্যবহার করা যায়। এ গুগল প্লে স্টোরে গিয়ে এই অ্যাপস টি ডাউনলোড করে নিতে পারবেন।

৫.Photoshop Express

সর্বপ্রথম Adobe অ্যাপটি ২০১৬ সালে প্রকাশিত হয় এবং এই অ্যাপটির মধ্যে রয়েছে অনেক গুরুত্বপূর্ণ ফিচার যেমন:-JPEG, Raw, PNG এই ফাইল গুলো ব্যাবহার করে সুন্দরভাবে ফটো এডিটিং করতে পারবেন।

গুগল প্লে স্টোরে গিয়ে এই অ্যাপস টি ডাউনলোড করে নিতে পারবেন।

৬.Snapseed -মোবাইলে ফটো এডিটিং করার অ্যাপ 

Snapseed এই অ্যাপটিতে ২৯ টির ও বেশি নতুন টুলস রয়েছে এবং ফিচার রয়েছে যেটি ব্যবহারকারীদের বেশি সুযোগ সুবিধা প্রদান করে থাকে। Snapseed এই অ্যাপটি ব্যবহার করে যেকোনো ধরনের ফটো প্রফেশনালি আপনারা এডিটিং করতে পারবেন।

গুগল প্লে স্টোরে গিয়ে এই অ্যাপসটি বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারবেন।

৭.Picsart studio

Picsart studio এই অ্যাপটির ফ্রি ভার্সন এবং Picsart studio পেইড ভার্সন রয়েছে। আপনারা চাইলে ফ্রি ভার্সন টা ব্যবহার করতে পারেন।

Picsart studio এই অ্যাপটির আকর্ষণীয় ফিচার গুলোর মধ্যে টাচ ইফেক্ট,ব্যাকগ্রাউন্ড রিমুভার,অবজেক্ট রিমুভার,২০০+ টেক্সট ফন্ট,ক্রপ, কোলাজ, ড্র, স্টিকার, বিল্ট ইন ক্যামেরা ইফেক্ট উল্লেখযোগ্য।

এই অ্যাপসটি গুগল প্লে স্টোরে গিয়ে ডাউনলোড করতে পারবেন।

৮.youCam Makeup

ফটো এডিটিং করার জন্য youCam Makeup এই অ্যাপটি দারুন একটি অ্যাপ। youCam Makeup এই অ্যাপটির বিশেষত্ব হচ্ছে খুব সহজেই এটি ব্যবহার করা যায়।

যারা অনেক আগে থেকে ফটো এডিটিং করেন তারা অবশ্যই youCam Makeup এই অ্যাপটির সাথে অনেকেই পরিচিত। 

এই অ্যাপসটি গুগল প্লে স্টোরে গিয়ে ডাউনলোড করে নিতে পারবেন।

৯.Airbrush -মোবাইলে ফটো এডিটিং করার অ্যাপ 

ছবি এডিট করার জন্য Airbrush এই অ্যাপটি খুবই অসাধারণ একটি অ্যাপ। Airbrush এই অ্যাপটিতে ব্যবহার করা হয়েছে সাধারণ নানান ধরনের ফিল্টার। যেগুলো ব্যবহার করে খুব সহজেই যেকোনো ছবিকে জীবন্ত করে তোলা সম্ভব। 

আমি নিজে কয়েকদিন Airbrush এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করেছি এবং আমার কাছে Airbrush এই ফটো এডিটিং একটি অসাধারণ লেগেছে।

আপনি চাইলে গুগল প্লে স্টোর থেকে Airbrush অ্যাপসটি ডাউনলোড করে নিতে পারবেন।

১০.Bonfire Photo Editor pro

তাহলে অবশ্যই বুঝতে পারছেন যে ফটো এডিটিং করার জন্য Bonfire Photo Editor pro এই অ্যাপটিতে কত ধরনের ফিচার এবং সুবিধা রয়েছে।

তাছাড়া Bonfire Photo Editor pro এই অ্যাপটি কতটা জনপ্রিয় সেটা আপনারা গুগোল প্লে স্টরে এর রেটিং পয়েন্ট দেখলেই বুঝতে পারবেন।

Bonfire Photo Editor pro গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবে।

আমাদের কথা: 

যারা মনোযোগ সহকারে আজকের পোস্টটি পড়েছেন তারা কিন্তু মোবাইলে ফটো এডিটিং করার অ্যাপ সম্পর্কে জানতে পেরেছেন।

এই অ্যাপ গুলো ব্যবহার করার মাধ্যমে আপনার ছবিগুলোকে অনেক আকর্ষণীয় করে তুলতে পারবেন। উপরের সেরা দশটি অ্যাপ্লিকেশনের মধ্যে থেকে আপনি যেকোনো একটি এপ্লিকেশন ব্যবহার করে আপনার ছবিকে সুন্দর করে এডিটিং করতে পারেন।

আপনারা যারা লেখালেখি করতে ভালোবাসেন তাঁরা কিন্তু এখন লেখালেখি করে ইনকাম করতে পারবেন। কিভাবে ইনকাম করতে পারবেন তা জানতে এখানে ক্লিক করে বিস্তারিত দেখুন।

Comments

You must be logged in to post a comment.

Related Articles
Recent Articles
Jul 23, 2022, 12:47 PM - TASRIF SIDDIQI