Google AdSense | গুগল এডসেন্স কি | কিভাবে কাজ করে এডসেন্স

প্রিয় বন্ধুরা আজ এই আর্টিকেল এর মাধ্যমে তোমাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি, এটি তোমাদের জন্য একটি ভালো টিপস হবে। কারণ, তোমরা যারা Google AdSense নিয়ে কাজ করে থাকো তাদের জন্য বিশেষ করে তুমি Google AdSense সম্পর্কে এমন অনেক কিছু জানোনা। যেগুলো আজকে আমি তোমাদেরকে জানানোর জন্য এই আর্টিকেল।

তোমরা যদি গুগল এডসেন্স এর বিষয় সম্পর্কে জানার আগ্রহী হয়ে থাকো তাহলে অবশ্যই একদম শেষ পর্যন্ত ভালোভাবে লক্ষ্য করবে। আজকে আলোচনার মূল বিষয় হচ্ছে, Google AdSense একাউন্ট কি এই বিষয়টি নিয়ে অবশ্যই তোমার সম্পূর্ণ বিষয়গুলো জেনে নিতে পারবে আজকে এই আর্টিকেলের মাধ্যমে।

বর্তমানে এখন আমরা যারা গুগল Adsense নিয়ে কাজ করি, এছাড়া যারা Google AdSense নিয়ে কাজ করার জন্য আগ্রহী তাদের দুইজনের জন্য এই টিপসটি খুবই ভাল হবে। কারন, Google AdSense সম্পর্কে অজানা কিছু তথ্য আর্টিকেল এর মাধ্যমে শেয়ার করতে যাচ্ছি আপনারা ভালোভাবে পড়ুন।

প্রথমে, তোমাদেরকে জানানোর জন্য চেষ্টা করব Google AdSense কি এবং এটি কিভাবে কাজ করে এবং কিভাবে ব্যবহার করতে হয় Google AdSense মূলত আমরা যারা ইউটিউব কিংবা ওয়েবসাইটে এবং অ্যান্ড্রয়েড অ্যাপস এর মাধ্যমে Google AdSense এর বিজ্ঞাপন প্রচার করে থাকে।

আমাদের এ Google AdSense এর প্লাটফর্ম গুলো থেকে, এখানে যে ইনকাম গুলো হয়ে থাকে এবং যে বিজ্ঞাপন গুলো প্রচার করে থাকে এটি সম্পূর্ণ Google AdSense থেকে দেওয়া হয়ে থাকে এবং আমরা যে ইনকাম গুলো করি সেগুলো Google AdSense এ জমা হয়ে থাকে এবং সেখান থেকে আমরা আমাদের ব্যাংক একাউন্টে যোগ করে পেমেন্ট নিতে থাকি।

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব | Google AdSense account

তোমরা যদি কেউ নতুন হয়ে থাকো এবং Google AdSense নিয়ে কাজ করার জন্য আগ্রহী হও, তাহলে অবশ্যই তোমাকে Google AdSense একাউন্ট খোলার জন্য যাবতীয় বিষয়গুলো জেনে নিতে হবে। তার জন্য অবশ্যই আমরা এখানে বিস্তারিত বিষয়গুলো নিচে আলোচনা করছি তোমরা সবাই দেখে নিতে পারো কিভাবে একটি Google AdSense একাউন্ট তৈরি করতে হয়।

গুগল এডসেন্স আবেদন করার নিয়ম | apply for Google AdSense

প্রিয় বন্ধুরা তোমরা যদি ব্লগার কিংবা ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট এর মধ্যে Google AdSense এ আবেদন করতে চাও তাহলে অবশ্যই তোমাকে কিভাবে আবেদন করলে Google AdSense পাওয়া যায় এই বিষয়টি আগে সম্পূর্ণভাবে জেনে নিতে হবে না হলে তুমি Google AdSense এর জন্য এপ্লাই করার পরেও তোমার গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল হবে না এবং বিভিন্ন ধরনের সমস্যা গুলো আসতে পারে।

এজন্য তোমরা কিভাবে Google AdSense এর জন্য আবেদন করবে এবং করতে হয় এখানে বিস্তারিত আলোচনা করা হয়েছে দেখে নিতে পারো। এছাড়া আমি মাত্র 12 ঘন্টার ভিতরে Google AdSense অ্যাপ্রভাল করাইছি।

গুগল এডসেন্স থেকে টাকা আয় | নতুন ওয়েবসাইট

ইতিমধ্যে তোমরা যারা Google AdSense থেকে ইনকাম করার পরিকল্পনা করছো এবং কাজ করার আগ্রহী হচ্ছেন তারা নিশ্চয়ই জানেন যে, অনেকেই Google AdSense থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করছে। তোমরা সেটি নিশ্চয়ই জানো তবে Google AdSense থেকে টাকা ইনকাম করার জন্য সঠিক যে গাইডলাইন রয়েছে সেটি আগে তোমাদের ভালোভাবে জানতে হবে।

এরমধ্যে তুমি অবশ্যই জানো যে ব্লগিং এমন একটি প্লাটফর্ম যেখানে তুমি একটি ওয়েবসাইট তৈরি করে,Google AdSense যোগ করে ভালো পরিমাণ টাকা আয় করতে পারবে Google AdSense থেকে। মূলত Google AdSense থেকে আয় করার যে সিক্রেট বিষয় গুলো রয়েছে, সেগুলো নিয়ে এখানে আলোচনা করা হয়েছে, তুমি বিস্তারিত দেখে নিতে পারো।

গুগল এডসেন্স এর নিয়ম | Google AdSense policy

এছাড়া তুমি যদি Google AdSense নিয়ে কাজ করার ভালো মন মানসিকতা নিয়ে আসো বা ভালোভাবে কাজ করো তাহলে, অবশ্যই তোমাকে Google AdSense এর যে নিয়ম নীতি গুলো রয়েছে সেগুলো মেনে তারপর তোমাকে কাজ করতে হবে।

তুমি যদি নিয়ম-নীতি মেনে না কাজ করো যেকোনো মুহূর্তে তোমার Google AdSense একাউন্ট ডিজেবল হয়ে যেতে পারে। সেক্ষেত্রে তোমার অনেক বড় ধরনের একটি ক্ষতি হয়ে যাবে।

কারণ হলো যে, তুমি যখন কষ্ট করবে অবশ্যই যেন কোন ধরনের সমস্যা না হয়। কোন ধরনের তুমি কপিরাইট আর্টিকেল তোমার ওয়েবসাইটে পাবলিশ করবে না। এছাড়া তুমি সরাসরি Google থেকে ছবি ডাউনলোড করে তোমার ওয়েবসাইটে সেটি ব্যবহার করবে না।

এছাড়াও তুমি এমন কোন ধরনের কনটেন্ট লিখবে না, যেটির কারণে তোমার Google AdSense একাউন্ট ডিজেবল হয়ে যেতে পারেন। অবশ্যই এগুলো তুমি মাথায় রাখবে এছাড়া কখনো তুমি ভুলক্রমেও তোমার বিজ্ঞাপনগুলোতে তুমি নিজে ক্লিক করবে না।

গুগল এডসেন্স পাওয়ার উপায় | Google AdSense requirement

প্রিয় বন্ধুরা, আমি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি তোমাদেরকে Google AdSense এর সিক্রেট যে বিষয়গুলো হয়েছে সবগুলো তোমাদেরকে মোটামুটি আইডিয়া দিয়েছি।

ছাড়া তুমি যদি Google AdSense একাউন্ট কি এবং এটি সম্পর্কে আরও তথ্য জানার আগ্রহী হয়ে থাকো তাহলে অবশ্যই তোমার মতামত আমাদের জানাতে পারো। আমরা অবশ্যই যতটুকু সম্ভব চেষ্টা করব তোমাদেরকে সঠিক ইনফরমেশন দেওয়ার জন্য আজকে এই পর্যন্তই থাকুক। ভাল থাকুন সুস্থ থাকুন, ধন্যবাদ।

আরো পড়ুন..

Comments

You must be logged in to post a comment.

Related Articles
Recent Articles
Jul 23, 2022, 12:47 PM - TASRIF SIDDIQI