ইন্টারনেটে আর্টিকেল লিখেও আয় করা যায় | আর্টিকেল লিখে আয় বিকাশে পেমেন্ট 2022

সুখবর, সুখবর, সুখবর, প্রিয় বন্ধুগণ, এখন সবাই ইনকাম করতে পারবে নিজের যোগ্যতায়। ছাত্রছাত্রী, কর্মজীবী বা গৃহিণী, অনেকেই শখের বশে লেখালেখি করতে অনেক বেশি পছন্দ করেন। কিন্তু আপনাদের লেখার মান যদি ভালো হয়, তাহলে কিন্তু এই শখের লেখালেখি কাজ থেকেই আয় করা সম্ভব।

আপনাকে কোন ইনভেস্ট করতে হবে না। ইনভেস্ট ছাড়াই আপনি বাংলা আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।অফলাইন ও অনলাইন দুইভাবেই আপনি কনটেন্ট রাইটিংয়ের মাধ্যমে আয় করতে পারবেন।

বর্তমানে এখন ভালো ইন্টারনেট থাকার কারণে দেশের বিভিন্ন পত্রিকা ও ম্যাগাজিনের জন্য আর্টিকেল লিখে অফলাইনে কিন্তু আপনি আয় করতে পারবেন।

আর যারা দক্ষ তারা অনলাইনে আয় করতে আপওয়ার্ক, ফিভার, ফ্রিল্যান্সারসহ অন্যান্য অনলাইন মার্কেটপ্লেসে নিবন্ধন করে কাজ খুঁজে নেয়। কিন্তু যারা এসব বিষয়ে জানেনা তারা কিন্তু এই লিঙ্কে ক্লিক করে একাউন্ট করে, আর্টিকেল লিখে ইনকাম করতে পারবে।

কনটেন্ট রাইটার হতে হলে কী কী যোগ্যতা লাগে

এখন যে কেউই কনটেন্ট রাইটার হতে পারে। কেউ যদি কনটেন্ট রাইটার হিসেবে কোনো প্রতিষ্ঠানে চাকরি করতে চাই, তাহলে কিন্তু স্নাতক বা স্নাতকোত্তর শিক্ষাগত যোগ্যতা লাগে।

তবে, এখন বর্তমান যুগে কন্ট্রিবিউটর হিসেবে বা অনলাইনে কাজ করার ক্ষেত্রে তেমন কোনো স্নাতক বা স্নাতকোত্তর প্রয়োজন নেই।

বাংলা ভাষাগত দক্ষতা ও বিষয়বস্তু সম্পর্কে ভালো জ্ঞান ও দক্ষ থাকলে যে, কেউ বাংলা আর্টিকেল লিখে ইনকাম করতে পারবে।

কনটেন্ট রাইটিং কী কী ধরনের হতে পারে

বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান তাদের প্রয়োজনে বিভিন্ন কনটেন্ট রাইটিংয়ের কাজ দিয়ে থাকেন। তবে, এই ওয়েবসাইটে কনটেন্ট রাইটিংয়ের কাজের ক্যাটাগরি গুলো হল: টপিকঃ অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব, ওয়ার্ডপ্রেস, ব্লগার, এস.ই.ও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, কম্পিউটার, মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস, টেকনোলজি, সাইন্স, ভ্রমন, টিপস এন্ড টিপস, খেলাধুলা, বিনোদন ও সাকসেস স্টোরি। 

ওয়েবসাইটের লিংক: https://blog.dailytk.com/page/write-get-paid

পেশা হিসেবে কনটেন্ট রাইটিং

এখন আপনাদের সবার মনে প্রশ্ন হতে পারে ইনকামের বিষয়। এখন আপনার মনে প্রশ্ন হতে পারে, কনটেন্ট রাইটিং থেকে প্রতি মাসে কত টাকা আয় করা সম্ভব, তা আপনাদের নির্দিষ্ট করে বলা মুশকিল।

কিন্তু আপনি এই ওয়েবসাইটে যত আর্টিকেল লিখবেন তত বেশি আয় করতে পারবেন। এখান থেকে আপনি যত খুশি ইনকাম করতে পারেন সেটা আপনার ব্যাক্তিগত বিষয়।

কথায় আছে, পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি পরিশ্রম যত করবেন তত টাকা ইনকাম করতে পারবেন?

ভালো কনটেন্ট তৈরির উপায়

আপনারা যখন কোন কনটেন্ট লিখবেন, তখন কন্টেন অরজিনাল কিনা তা যাচাই-বাছাই করে লেখবেন। কারণ ভুয়া এবং কপি আর্টিকেল বা নিউজ খবর এখানে পাবলিশ করা হয় না।

বিভিন্ন ভালো কনটেন্ট পড়ে, একটি সামগ্রিক ধারণা তৈরি করবেন, আপনার নিজের জ্ঞান দক্ষতা অনুযায়ী।

অন্যের কনটেন্ট কপি-পেস্ট না করে স্বতন্ত্র কনটেন্ট তৈরি করবেন এবং আপনার নিজ ভাষায় লিখবেন।

বানান, ব্যাকরণ ও বাক্যের গঠনের দিকে ভালোভাবে খেয়াল রাখা।

কোন নিউজ বা তথ্য নিশ্চিত না হয়ে, অনুমানের ভিত্তিতে কোনো তথ্য না দেওয়া।

যথাযথ কি–ওয়ার্ড ব্যবহার করে গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপন করা।

যে বিষয়ে আর্টিকেল লিখবেন তা নিয়মিত চর্চা করা।

Comments

You must be logged in to post a comment.

Related Articles
Recent Articles
Jul 23, 2022, 12:47 PM - TASRIF SIDDIQI